Subscribe Now

Subscribe my Newsletter for new blog posts, tips & new photos. Let's stay updated!

* You will receive the latest news and updates on your favorite celebrities!

Trending News

Blog Post

Heart Rate Tracing Fabric

কাপড় যা আমাদের হার্টবিট পরিমাপ করতে সক্ষম

Introduction

টেক্সটাইল বলতে আমরা যা বুঝি টেক্সটাইল এর বিস্তৃতি এর চেয়ে অনেক বেশি। বর্তমানে টেকনিক্যাল টেক্সটাইল বেশ জনপ্রিয়। প্রযুক্তির উৎকর্ষের সাথে সাথে টেক্সটাইল সেক্টরের ব্যাবহারও বাড়ছে।

হার্টবিট ট্রেসিং ফেব্রিক কি?

আধুনিকতার ধারাবাহিকতায় যুক্তরাজ্যের স্মার্ট টেক্সটাইল প্রতিষ্ঠান kymira এমন একধরণের টি-শার্ট নিয়ে এসেছে যা মানুষের হার্ট রেট পর্যবেক্ষন করতে পারে।এ যন্ত্র টি ব্লুটুথ এর মাধ্যমে হার্ট রেট এর সরাসরি স্মার্টফোনে পাঠায়। সংস্থাটি এমন প্রোগ্রাম তৈরি করেছে যা ডেটা প্রক্রিয়া করে নয়েজ ফিল্টার করে শুধু অনিয়মিত হার্ট রেট শনাক্ত করে।

 কি প্রযুক্তি ব্যবহৃত হয়েছে?

এই প্রযুক্তিতে kymira খনিজ মিস্তৃত তন্তু দ্বারা সুতা তৈরি করে।পরে সুতা থেকে টপস, গ্লাভস, মোজা ইত্যাদি তৈরি করে।হার্টবিট ট্রেসিং ফেব্রিক-প্রযুক্তি মূলত খেলোয়াড়দের জন্য তৈরি । kymira মনে করে এই প্রযুক্তির মাধ্যমে খেলোয়াড়দের সুরক্ষা নিশ্চিত হবে।

হার্টবিট ট্রেসিং ফেব্রিক-কার্যপদ্ধতি

যখন কেউ kymira এর পোশাক পরেন, ফ্যাব্রিক শরীরের তাপ এবং দৃশ্যমান আলো ক্যাপচার করে। এটি এই তাপ এবং আলোকে ইনফ্রারেড স্পেকট্রামের একটি লক্ষ্যবস্তু অঞ্চলে রূপান্তরিত করে, যা পরে শরীরে পুনরায় প্রেরণ করা হয়, 4 সেন্টিমিটার ভেদ করে, যা বহু জৈব রাসায়নিক বিক্রিয়াকে প্ররোচিত করে। ফলে এটি স্বাস্থ্যের জন্যও ভালো

(তথ্যসূত্রঃ kymira sports)

Author:

Niloy Kundu Bijoy

(BUFT)

You may also read

আমাদের অফিসিয়াল ফেসবুক পেজ লাইক করুন। এবং জানতে থাকুন নতুন ও আশ্চর্যজনক তথ্যসমূহ।

WordPress Theme built by Shufflehound.